কিভাবে ইউটিউব থেকে দ্রুত সময়ের মধ্যে ইনকাম করবেন

তথ্য প্রযুক্তির এই উৎকর্ষের যুগে সবকিছুই এখন মানুষের সর্বোচ্চ সেবা প্রদানে বদ্ধপরিকর। এর ধারাবাহিকতায় ইউটিউব আমদের লাইফস্টাইলকে আরো সহজ করে দিয়েছে। যা চাই তাই মিলবে এই ইউটিউবে। এর যোগান দেয় কোটি কোটি ইউটিউবার। যারা বিভিন্ন বিষয়ে কনটেন্ট তৈরি করে থাকে। তাই ইউটিউব দিনদিন যেমন আরো জনপ্রিয়তা বাড়ছে ব্যবহারকারী সাথে সাথে বাড়ছে ইউটিউবিং করে আয়ের যথেষ্ট সুযোগ।

ইউটিউবের মাধ্যমে অনেকেই এখন ঘরে বসে ইনকাম করছেন। বর্তমানে চাকরির বাজারে অবস্থা খুবই খারাপ। তাই অনেকেই আছেন যে চাকরি বাদ দিয়ে ইউটিউবে কন্টেন্ট তৈরি করছেন। আর ঘরে বসে অনেক টাকা আয় করছেন। তাই এখন অনেকেই এটাকে পেশা হিসেবে নিচ্ছেন। আর ইউটিউবের মাধ্যমে আয় করার কিছু ট্রিক আছে যেটা আমি আপনাদেরকে আমি সেখাব। ইউটিউবের মাধ্যমে আয়ের পথ সহজ করে দিতে ইউটিউবার দের জন্য নতুন একটি ফিচার এনেছে গুগলের সহ প্রতিষ্ঠান ইউটিউব।

ইউটিউব চ‍্যানেলে কন্টেন্ট বা ভিডিও ছাড়ার আগে সবচেয়ে বড় সমস্যা হয় কপিরাইট আইন। কপিরাইট আইন লঙ্ঘন করে কখনও ইউটিউবের মাধ্যমে ইনকাম করা যায় না। কপিরাইট কন্টেন্ট বা ভিডিও দিয়ে যেমন আয় করা যায় না। এই জন্য ইউটিউব থেকে বন্ধ করে দিতে পারে আপনার চ্যানেলটি। তাই এই জনপ্রিয় প্লাটফর্ম ইউটিউবের মাধ্যমে ইনকামের পথ সহজ করে দিতে নতুন এক ফিচার নিয়ে এসেছে ইউটিউব।
এই ফিচারটি ব্যবহার করলে কোনো কন্টেন্ট বা ভিডিও ইউটিউবে আপলোড করার আগেই নিশ্চিত হয়ে যেতে পারবেন তার কন্টেন্টটিতে কপিরাইট গত কোন সমস্যা আছে নাকি ।

ইউটিউব এই নতুন ফিচারটির নাম দিয়েছে ‘চেকস’। কন্টেন্ট বা ভিডিও আপলোড করার সময় ইউটিউবার তার ডেস্কটপে/ল‍্যাপটপে ইউটিউব ভিডিও আপলোড করার অপশনে গেলে নতুন ফিচারটি খুঁজে পাবেন। এরফলে ইউটিউবার এর নিজের চ্যানেলটি নিরাপদ থাকবে। আর আগে থেকেই নিশ্চিত হওয়া যাবে কন্টেন্টটি দিয়ে অর্থ আয় করতে পারবেন কিনা। আর এর ফলে আপনার ভিডিওতে ভিউ বেশি হবে এবং আপনার চ‍্যানেলের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।
তো বন্ধুরা এই ছিল বিস্তারিত।
ধন্যবাদ

পোষ্টটি পড়ার জন্য।

আপনারা ভালো থাকুন সুস্থ থাকুন

UpWeberBD এর সাথেই থাকুন।

ধন্যবাদ।

About upweberbd

Check Also

স্মার্ট ফোন ব্যবহার বিমুখ যে সব বিখ্যাত তারকারা

ধরুন আপনার হাতে আপনার স্মার্ট ফোনটি নেই। নিজেকে কি খুব সেকেলে মনে হবে। মনে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *