ব্লুটুথের মাধমে ইন্টারনেট শেয়ার করার উপায়

بسم الله الرحمن الرحيم
আসসালামু আলাইকুম

আজকাল আমাদের সকলের ইন্টারনেট এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। ছোট বড় সকলেই আজকাল ইন্টারনেট ব্যাপক হারে ব্যবহার করছে। মানে এটা একপর্যায়ে নেশায় পরিনত হয়ে পড়েছে। মানুষকে আর কী বলবো, আমি নিজেই আসক্ত। আগে ফেইসবুক সহ অন‍্যান‍্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফ্রীতে ব্যবহার করা গেলেও এখন বর্তমান এ ফ্রীতে ব্যবহার করা যাচ্ছেনা। কারন বাংলাদেশ সরকার বন্ধ করে দিয়েছে। 2021 সালে আগের চেয়ে অনেক ইন্টারনেট ব্যবহার করার সংখ্যা বেড়েছে । আর বর্তমানে করোনা ভাইরাস এর কারণে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ব্যাপক হারে। করোনার কারণে এখন স্কুল-কলেজ ,অফিস-আদালত সবকিছুই ইন্টারনেট নির্ভর হয়ে পড়েছে । যার ফলে আজ জনজীবন হয়ে পড়েছে ইন্টারনেট কেন্দ্রিক।

কিন্তু বাংলাদেশের ইন্টারনেট এর এত দাম যে ইন্টারনেট কিনতে ফকির হয়ে যেতে হয়। আকাশ্চুম্বি দাম এবং সেই সাথে ইন্টারনেট এর এত সহজলোভ্যতা না থাকার কারণে ইন্টরনেট ব্যবহার নিয়ে অনেকটা বিপত্তি এর মাঝে পড়তে হয় আমাদের । এই সমস্যার জন্য আমি কিছু ট্রিক বলব। আজ আমি আপনাদের সামনে দেখাবো কিভাবে আপনি ব্লুএটুথ এর মাধ্যমে ইন্টারনেট শেয়ার করতে পারবেন খুব সহজেই।

কেমন হতো যদি কিনা আমরা ফাইল,ভিডিও,অডিও,ডকুমেন্টসের মতো ইন্টারনেটও শেয়ার করতে পারতাম। হ্যাঁ,এটা এখন সম্ভব। কারণ প্রযুক্তির কল্যাণে অসম্ভব পরিনত হচ্ছে সম্ভবনায় তারই বাস্তবায়নে আমরা ফাইল,ভিডিও,অডিও,ডকুমেন্টসের মতো ইন্টারনেটও শেয়ার করতে পারবো এখন।

তো চলুন জানা যাক,কিভাবে ব্লুটুথ এর মাধ্যমে আমরা সহজ উপায়ে ইন্টারনেট এক এন্ড্রোয়েড ডিভাইস থেকে অন্য এন্ড্রোয়েড ডিভাইসে শেয়ার করতে পারি।

ব্লুটুথের মাধ্যমে কিভাবে একজনের এন্ড্রয়েড ফোন থেকে ইন্টারনেট শেয়ার করতে পারবেন জেনে নিন।
আপনি যদি এক মোবাইল থেকে আরেক মোবাইলে ইন্টারনেট ট্রানসফার করতে চান তাহলে আপনাকে আপনার মোবাইলে “bluetooth internet app” ইনস্টল করতে হবে। আর যদি ব্লুটুথ থেকে থাকে তাহলে আপনাকে বুটুথ অন করে নিতে হবে।

এরপর আপনার মোবাইল এর সেটিং থেকে ব্লুটুথ থেকে সেই মোবাইল সিলেক্ট করতে হবে যে মোবাইল এ ইন্টারনেট কানেকশান রয়েছে।

তারপর কানেক্ট এ একসেস পয়েন্ট সিলেক্ট করুন। এরপর
কানেক্ট করার পর আপনি ইন্টারনেটে ব্যবহার করতে পারবেন খুব সহজে।

এরপর আপনি খুব সহজে একে অপরের সাথে ব্লুটুথ এর মাধ্যমে ইন্টারনেট শেয়ার কর‍তে পারবেন।

ধন্যবাদ

পোষ্টটি পড়ার জন্য।

আপনারা ভালো থাকুন সুস্থ থাকুন,

UpWeberBD এর সাথেই থাকুন।

ধন্যবাদ।

About upweberbd

Check Also

স্মার্ট ফোন ব্যবহার বিমুখ যে সব বিখ্যাত তারকারা

ধরুন আপনার হাতে আপনার স্মার্ট ফোনটি নেই। নিজেকে কি খুব সেকেলে মনে হবে। মনে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *