কিভাবে একই মোবাইলে একই অ্যাপ দুই বার ব্যবহার করবেন

বিষয়: কিভাবে একই মোবাইলে একই অ্যাপ দুই বার ব্যবহার করবেন।

আমাদের মধ্যে অনেকেই চায় একই মোবাইলে একই এপ্লিকেশন দুই বার ব্যবহার করতে । এটি প্রথম দিকে আখাঙ্খায় থেকে গেলেও প্রগ্রামিং এর কল্যাণে সেটি এখন সম্ভবে পরিনত হয়েছে। এখন সেটি হল কিভাবে একটি মোবাইলে একই এপ্লিকেশন দুইবার ব্যবহার করবেন।

তো চলুন শুরু করা যাক বেশি দেরি না করে।

বর্তমান সময়টি হচ্ছে প্রযুক্তি উন্নতি যুগ। আর এই যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে আমাদের সকলেরই একটি এন্ড্রয়েড মোবাইল থাকা আবশ্যক হয়ে উঠেছে জেনো, তাই তো এনড্রয়েড এক্সপার্টরা মুটো ফোনের ওপর ঝুকছে। এটিকে ঘিরে চলছে নানান প্রতিষ্ঠানের প্রতিযোগিতা। বর্তমানে আমাদের অনেকেরই অ্যান্ড্রয়েড মোবাইল ফোন রয়েছে। আর যারা একটু অর্থ সম্পদশালী ব্যক্তি তারা আইফোন অথবা অন্য কোনো দামি মোবাইল ফোন ব্যবহার করছেন। সচরাচর আমাদের নিত্যনতুন প্রয়োজনীয় কাজে অনেক অ্যাপস ব্যবহার করতে হয় । যেমন ধরা যাক মাই জিপি,মাই রবি,মাই এয়ারটেল, মাই বি এল,বিকাশ ইত্যাদি অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করতে হয় আমাদের দৈনন্দিন জীবনে। কিন্তু আমরা এক মোবাইলের শুধুমাত্র একটা অ্যাপ ব্যবহার করতে পারি। কিন্তু ওই অ্যাপস ই আমরা আমাদের ফোনে দ্বিতীয়বার ব্যবহার করতে পারি না। এজন্য আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এমনকি ইমারজেন্সি মোমেন্টে অনেককে তো বিরম্বণায় পরে যেতে হয়। কিন্তু যদি এমন হতো যে একটা ফোনে একই এপ্লিকেশন দুইবার ব্যবহার করা যেত কতই ভালো হতো তাই না..?? হ্যাঁ এখন আর এটি অসম্ভব নয়।

একটিকে সম্ভব করতে একই এপ্লিকেশনটি দুইবার আপনার ফোনটিতে ব্যবহার করতে ,আপনি গুগল প্লে স্টোর থেকে অথবা অ্যাপ স্টোর থেকে dowel app নামে একটি এপ্লিকেশন ডাউনলোড করুন। এরপর অ্যাপস টি ইনস্টল হওয়ার পর ওপেন করুন। এটি সেটআপের কোন ঝামেলা নেই। তাই আশাকরি সবাই এটি সহজেই ওপেন করতে পারবেন। তারপর আপনি ওইখানে আপনার ফোনের সমস্ত অ্যাপ্লিকেশনগুলো দেখতে পাবেন। তারপর আপনার যেগুলো অ্যাপ্লিকেশনগুলো খুবই প্রয়োজন হয় সেগুলো আপনি টিক চিহ্ন দিয়ে নিবেন। তারপরে দেখবেন এই অ্যাপ্লিকেশনটি কপি হয়ে গেছে ডুয়েল অ্যাপস এর ভিতর এ। এরপর আপনি ইচ্ছামত আপনার ফোনে 2 টি একই ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারবেন খুব সহজেই।

তো বন্ধুরা এই ছিল বিস্তারিত

ধন্যবাদ

পোস্টটি পড়ার জন্য।

আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন,
UpWeberBD এর সাথেই থাকুন।

ধন্যবাদ।

About upweberbd

Check Also

You need a special ID to sell products on Facebook

ফেসবুকে পণ্য বেচতে লাগবে বিশেষ আইডি You need a special ID to sell products on Facebook 2022

ফেসবুকে পণ্য বেচতে লাগবে বিশেষ আইডি You need a special ID to sell products on …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *